বিলীন
- অধম নূর ইসলাম ২৭-০৪-২০২৪

আমার মাঝে স্বর্গ
আমার মাঝে নরক
আমার মাঝে বিশ্ব জগৎ।
আমারে আমি ধ্বংস করি
আমারে আমি গড়ি!
আমার আমি’কে স্রষ্টার চরণে
বিলীন করিয়া—
স্রষ্টারে আমার করি।
আমারে আমি ধ্বংস করি
আমারে আমি গড়ি!
আমার মাঝে স্বর্গ
আমার মাঝে নরক
আমার মাঝে বিশ্ব জগৎ।
আমার আমি বলতে
নাই আমার কিছু
সবই স্রষ্টার—
আমি ছোট্ট একটা শিশু।
আমার আমি’কে স্রষ্টার চরণে
বিলীন করিয়া—
স্রষ্টারে আমার করি।
আমি শান্তি
আমি অশান্তি
আমি পাপী,
আমারে আমি পুড়াইয়া মারি;
আমার আমি’কে ধ্বংস করিয়া
আমারে আমি গড়ি!
আমি স্বর্গ,— আমি নরক
আমার মাঝে বিশ্ব জগৎ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।